বিভিন্ন টেলিযোগাযোগ সেবা প্রদানকারী প্রতিষ্ঠান তাদের লাইসেন্সের শর্তানুযায়ী সেবা প্রদান করছে কি’না, প্রান্তিক পর্যায়ে প্রতিশ্রুত সেবার সামগ্রিক পরিস্থিতি এবং সরাসরি গ্রাহকের নিকট হতে সেবা সংক্রান্ত মতামত গ্রহণের নিমিত্ত বিটিআরসি হতে পরিদর্শক দল ক্রমান্বয়ে প্রতিটি জেলা পরিদর্শন করে স্থানীয় গ্রাহকদের সাথে মতবিনিময় করে ও অপারেটরদের কাস্টমার কেয়ার সেন্টার সরেজমিনে পরিদর্শন করে। পরিদর্শক দল হতে প্রাপ্ত প্রতিবেদনের ভিত্তিতে সংশ্লিষ্ট অপারেটর সমূহকে সেবার মান উন্নয়ন এবং গ্রাহক সন্তুষ্টি বৃদ্ধির লক্ষ্যে করনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়।