গ্রাহকদের নিকট হতে সরাসরি টেলিযোগাযোগ সেবা সংক্রান্ত অভিযোগ শোনার জন্য বিটিআরসি হতে প্রতি বছর গণশুনানির আয়োজন করা হয়। সভায় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিটিআরসির শীর্ষস্থানীয় কর্মকর্তা এবং সংশ্লিষ্ট অপারেটরসমূহের শীর্ষস্থানীয় কর্মকর্তাগণ উপস্থিত থাকেন। গণশুনানীতে অংশগ্রহণের জন্য গ্রাহকদের নিকট আবেদন করার আহবান জানানো হয়। নির্ধারিত দিনে আবেদনকারী গ্রাহকগণ উপস্থিত থেকে টেলিযোগাযোগ সেবা সংক্রান্ত তার অভিযোগ উল্লেখ করেন। কমিশনের ওয়েবসাইটের গনশুনানির তারিখ, নিবন্ধন প্রক্রিয়া, বিগত গণশুনানী সমূহে আলোচিত বিষয়ের অগ্রগতির প্রতিবেদন উপস্থাপন করা হয়।
সেবা গ্রহণ পদ্ধতিঃ কমিশনের ওয়েবসাইটের গনশুনানির তারিখ ও নিবন্ধন প্রক্রিয়া উল্লেখ করা মাত্র গ্রাহক নির্ধারিত সময়ের মধ্যে অনলাইন রেজিস্ট্রশন সম্পন্ন করতঃ গণশুনানীতে অংশগ্রহণ করতে পারবে।